Mizanur Rahman Azhariইসলামি লেকচার

দুনিয়াতে সুখ, শান্তি ,আনন্দ, উল্লাস, নষ্ট করে দেয় যে ৩টি জিনিস

দুনিয়ার বুকে আমাদের আনন্দ, উল্লাস, সুখ ও স্বাচ্ছন্দ্য নষ্ট করে দেয় ৩টি জিনিস,।
অসুস্থথা (আমরা যদি অসুস্থ হয়ে পরি দুনিয়ার স্বাদ আর আল্লাদ আমাদের গ্রহন করতে মন চায় না । সুস্থ থাকলে সব কিছু আমাদের ভাল লাগে।

বার্ধক্য (যারা যুবক তারাই আসলে পৃথিবীর নেয়ামত বেশি ভোগ করতে পারে। বার্ধক্যের করাল গ্রাসে যখন কেউ আক্রান্ত হয়ে যায় বয়সের ভারে যখন নুজ্জ হয়ে যায়, সে কি যুবকদের মত পৃথিবী ভোগ করতে পারে।

মৃত্যু (the death the most certain thing in our life is death, but the most uncertain things in our life is the time of death আমাদের জীবনের সবচাইতে সুনিশ্চিত জিনিস হচ্ছে মরন আর সবচেয়ে অনিশ্চিত বিষয় হচ্ছে মরনের সময়। আমরা সবাই জানি দুনিয়া থেকে বিদায় নিব কিন্তু আমরা কখন বা কবে মরব তা কি জানি আমরা?)

তাহলে এই ৩ টা জিনিস আমাদের সুখ শান্তি আনন্দ উল্লাস, সুখ ও স্বাচ্ছন্দ্য কে নষ্ট করে দেয়। আল্লাহ বলবেন এই ৩ টা জিনিস যেহেতু তোমাদের দুনিয়ার বুকে আনন্দ উল্লাস, সুখ ও স্বাচ্ছন্দ্য কে নষ্ট করে দেয় তাই জান্নাত থেকে এই ৩ টা জিনিসকে বাহির করে দিলাম।
এক ফেরেশতা এসে ঘোষণা দিবে,
ওহ জান্নাতিরা শোন শোন, জান্নাতের ভিতরে আজীবন তোমরা সুস্থ থাকবা, জান্নাতের ভিতরে কেউ তোমরা অসুস্থ হবা না, জান্নাতের ভিতরে সবাই তোমরা যুবক থাকবা কেউ আর বৃদ্ধ হবা না, জান্নাতের ভিতর তোমরা আজীবন বেঁচে থাকবা আর তোমাদের মরন হবে না, অসুস্থথা নাই বার্ধক্য নাই মৃত্যু নাই আছে শুধু আরাম আর সুখ স্বাচ্ছন্দ্য।

আবার বিশ্ব নবী বললেন,
                                       জান্নাতে যারা ঢুকবে সবাই থাকবে দাড়ি বিহিন মোছ থাকবে না গায়ে কোন পশম থাকবে না, সব জান্নতি পুরুষ গুলু থাকবে ৩৩ বছর এর তাগড়া যুবক।
আরেক বর্ণনায় এসেছে ৩০ বছর এর যুবক।
আবার বিশ্ব নবী বললেন যারা জান্নাতে ঢুকবেন সব জান্নাতিরা ৬০ হাত লম্বা হয়ে জান্নাতের ভিতরে ঢুকবে।


Tags
Show More

Related Articles

Back to top button
Close