Mufti Kazi Ibrahimইসলামি লেকচার

কোনো সহীহ হাদীস কুরআনের বিরুদ্ধে যেতে পারে কী?

কোনো সহীহ হাদীস কুরআনের বিরুদ্ধে যেতে পারে কী?
Mufti Kazi Ibrahim
and
Sifat Hasan

কোরআন কারীমের সাথে সাঙ্ঘরশিক কোন হাদিস থাকলে এটা গ্রহনযোগ্য নয় এই কথা গুলু কারা বলছে। এই কথা গুলুত আমরা কোন হাদিসের বিশ্ব বিখ্যাত যারা বিশারদ ছিলেন ইমাম বুখারী, ইমাম মুসলিম, ইমাম তিরমিযি, ইমাম আবু দাউদ, ইমাম আন-নাসায়ী, ইমাম ইয়াহইয়া ইবনে মায়ীন, ইমাম আহমদ ইবনে হাম্বল তারপর আরও যারা বড় বড় আব্দুল ইবনে মুবারক, ইমাম শাফেয়ী, ইমাম ইবনে তাইমিয়াহ, ইমাম ইবনে কাইয়ুম সহ সর্বশেষ আমাদের মুহাম্মদ নাসিরুদ্দীন আল-আলবানী পর্যন্ত এবং নিকট অতীত থেকে শুরু করে একবারে ১৪০০ বছর আগের ইতিহাস পর্যন্ত আমরা যদি মুহাদ্দিসিন এবং হাদীসের যারা বিশারদ পন্ডিত, হাদীসের জন্য সব কিছু এবং আল্লাহ্‌ তায়ালা যেন হাদীস শ্রাস্ত্রের জন্য এদের সৃষ্টি করেছেন।

এই ধরণের বিস্বয়কর ও অলোকিক ব্যাক্তিত্ব বলে হাদিস রক্ষার জন্য আল্লাহ্‌ তায়ালা তাদেরকে সৃষ্টি করেছেন বলে অনেকে উক্তি করেন। এই ধরণের মহান ব্যক্তি বর্গের মুখে আমরা কোনদিন এই ধরণের ব্যক্তব্য পাইনি যে, কোরআনের সাথে অমুক হাদিসটি সংঘর্ষ হয়ে গেছে। …………………..

.

.

.

Tags:- কোনো সহীহ হাদীস কুরআনের বিরুদ্ধে যেতে পারে কী? sifat hasan 01921519122 Quran protijogita 2018 by sifat hasan bangladesh prothom kishor hafeje riyadus solihin bangladeshe shasokder bolci ebar nij elakay jhor tullen Sifat Hasan jiboner shersto ekti waz bangla waz Sifat Hasan Sifat Hasan waz Sifat Hasan hot waz Sifat Hasan new khutba shikh Sifat Hasan bangla waz jumar khutbah Sifat Hasan Sifat Hasan khutba Sifat Hasan waz mahfil

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close